নবীনগরে মহান ভাষার মাসে শহীদ মিনার উদ্বোধনের পর মা সমাবেশ অনুষ্ঠিত

মলয়া ডেস্ক-
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে বগডহর উত্তর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নবনির্মিত শহীদ মিনারের শুভ উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে ফিতা কেটে নবনির্মিত শহীদ মিনারের শুভ উদ্বোধন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা  একরামুল সিদ্দিক। পরে তিনি অত্র বিদ্যালয়ে পড়ালেখার মান উন্নয়নের লক্ষ্যে মা সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা  একরামুল সিদ্দিক জানান, শিক্ষার্থীদের মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করতে প্রতিটি মায়ের দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে। তিনি বলেন, তাদের মানুষের মতো মানুষ করতে হলে এবং তাদের সুশিক্ষিত করে গড়ে তুলতে মায়েদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। তিনি বলেন, প্রতিটি পরিবার থেকে যদি একজন ছেলে মেয়েও মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলা যায়, তাহলেই সেই পরিবার, সমাজ ও দেশ আলোকিত হবে। তাই ভালো ফলাফলের পাশাপাশি ছেলেমেয়েদের ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষক ও মায়েদের প্রতি আহব্বান জানান তিনি। এছাড়াও এসময় তিনি বিদ্যালয়ের বিভিন্ন উন্নয়ন মূলক কাজগুলো পর্যায়ক্রমে সম্পন্ন করে দিবেন বলেও জানান।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মাওলানা মেহেদী হাসানের সভাপতিত্বে মা সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম বুলবুল সরকার, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এস কে হেলাল,উপজেলা সহকারী শিক্ষা অফিসার মনসুর আলী, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি এটিএম রেজাউল করিম সবুজ, যমুনা টিভির ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি সাংবাদিক মোঃ শফিকুল ইসলাম, মডেল প্রেসক্লাব সভাপতি মোঃ আবু কাওছার,ডোপা কান্দা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান খান, ইচ্ছাময়ী গার্লস স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য তাজুল ইসলাম মনা, ছাত্রলীগের যুগ্ম আহবায়ক কবি মোবারক , ওয়ার্ড মেম্বার ফরিদ মিয়া, মাদকমুক্ত নবীনগর চাই নবীনগর পূর্ব শাখার সভাপতি আসানুর আলম সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহছেনা খানম, 

অনুষ্ঠানের শুরুতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ সকলে শহীদ মিনারের উদ্বোধন করেন এবং ভাষা আন্দোলনের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়। অনুষ্ঠান শেষে প্রথম শ্রেণীর সকল শিক্ষার্থীদের মাঝে উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষ থেকে স্কুল ড্রেস প্রদান করা হয়।