করোনায় সাধারণ নেতা থেকে মানবিক নেতায় নাম লিখালেন পৌর এলাকার পারভেজ হোসেন

ডেস্ক রিপোর্ট:ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকায় করোনাভাইরাসের প্রার্দুভাব ঠেকাতে শুরু থেকেই কাজ করে চলেছেন উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মো. পারভেজ হোসেন।

নিজ এলাকা পৌরসভার নারায়নপুর ছাড়াও আশপাশের এলাকায় করেছেন নানান সচেতনতামূলক কর্মকান্ড। পাশাপাশি করোনায় ঘরবন্দি মানুষের পাশে দাঁড়িয়ে ত্রাণের ব্যবস্থাও করেছেন তিনি।

কিভাবে করোনাকে মোকাবেলা করা যায় তা নিয়েও তিনি কাজ করেছেন। এলাকার প্রত্যেককে দিয়েছেন করোনার প্রতিরোধক হিসেবে আর্সেনিক এলবাম-৩০ নামের হোমিও ঔষধ।

শুধু তাই নয় সামান্য বৃষ্টিতে এলাকায় জলাবদ্ধতা নিরসনে সঙ্গী-সাথীদের নিয়ে এগিয়ে যাচ্ছেন তিনি। যে কোন সামাজিক কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত রাখার পাশাপাশি সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন পারভেজ। ধীরে ধীরে সাধারণ নেতা থেকে মানবিক নেতায় নাম লিখিয়েছেন তিনি।

নবীনগর পৌর এলাকার নারায়নপুর গ্রামের মৃত মোশারফ হোসেন ওরফে শিশু মাষ্টার এর পুত্র মোঃ পারভেজ হোসেন। ছোট বেলা থেকে ছিলেন খানিকটা ডানপিটে।

শৈশব, কিশোর পেরিয়ে এখন পারভেজ হোসেননবীনগরের যুবকদের প্রাণের স্পন্দনে পরিণত হয়েছেন।

নাম লিখিয়েছে রাজনীতিতে। বাংলাদেশ ছাত্রলীগ নবীনগর উপজেলা শাখা দিয়ে যার পদচারণা শুরু। উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মরহুম এমএ খায়ের বারী ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রিপন এর কমিটিতে ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক পদে। পরবর্তীতে উপজেলা ছাত্রলীগের আহবায়ক হিসেবেও দায়িত্ব পালন করেছেন পারভেজ হোসেন। রাজনীতিতে দেখতে দেখতে প্রায় ২০ বছর পাড় হয়েছে। 

রাজনীতির পাশাপাশি পারভেজ হোসেন ধর্মীয় ও এলাকার সামাজিক কর্মকান্ডে নিজেকে জড়িয়ে রেখেছেন জোড়ালো ভাবে। হয়েছেন বিভিন্ন সামাজিক সংগঠনের উপদেষ্টা ও মসজিদ কমিটির সভাপতি।

নবীনগর উপজেলার ঐতিহ্যবাহী সিরাতুনবী(সা:)মাহফিল উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক দায়িত্ব নিয়ে,দীর্ঘ দিন বন্ধ থাকা মাহফিল টি পুনরায় সফলতার সাথে উদযাপন করেন তিনি।

এরই মধ্যে ‘নীড' নবীনগর গ্রাম উন্নয়ন সংস্থার প্রধান উপদেষ্টা ও নারায়ণপুর শ্রমিক কল্যাণ সমিতির প্রধান উপদেষ্টা এবং নারায়নপুর দুস্থ কল্যাণ ও এতিম পুনর্বাসন কেন্দ্রের উপদেষ্টা, ক্লিন গ্রীন ফাউন্ডেশন এর উপদেষ্টা।

এলাকার যেকোনো সমস্যার সমাধানে পারভেজ হোসেন রেখে চলেছেন অগ্রণী ভূমিকা।

গেল পৌরসভা নির্বাচনে করেছেন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা। বেশ সাহস নিয়ে সমানতালে লড়ছেন অন্যান্য প্রার্থীদের সাথে। নির্বাচনে পরাজিত হলেও থেমে থাকেনি পারভেজ হোসেনের সামাজিক কর্মকান্ড।

এলাকার সাধারণ মানুষের মুখে মানবিক নেতা খ্যাত উঠতি বয়সের এই তরুন নেতাকে নিয়ে স্বপ্ন বুনতে শুরু করেছেন সর্ব সাধারণ।

অন্যায়ের প্রতিবাদ করা এই যুব নেতা আগামী দিনে নবীনগর উপজেলা আওয়ামী যুবলীগের কান্ডারী হওয়ার দৃঢ় প্রত্যয়ে কাজ করে চলেছেন।