কঠোর লকডাউনেও ব্রাহ্মণবাড়িয়ায় চলছে 'বিশাল' ফুটবল টুর্নামেন্ট! দর্শক ১০ হাজার....

কঠোর লকডাউনেও ব্রাহ্মণবাড়িয়ায় চলছে 'বিশাল' ফুটবল টুর্নামেন্ট!

করোনা সংক্রমণ রোধে সারা দেশে চলছে কঠোর লকডাউন। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়ায় রয়েছে নিষেধাজ্ঞা। অনেক জায়গায় স্বাস্থ্যবিধি না মানায় করা হচ্ছে জেল জরিমানা। কিন্তু কিছুতেই এই স্বাস্থ্যবিধি বা সরকারি ঘোষণার তোয়াক্কা করছে না ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলাবাসী। 

কঠোর লকডাউনে বিশাল ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলায়। আজ মঙ্গলবার বিকেল ৪টায় সদর উপজেলার সুহিলপুরে ইউনিয়ন পরিষদের সামনের মাঠে অনুষ্ঠিত হয় টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল খেলা। এতে প্রায় ১০ হাজার দর্শকের সমাগম হয়েছে বলে দাবি করছে স্থানীয়রা।

শুধু আজ নয়, গত প্রায় ২০ দিন ধরে চলছে এই ফুটবল আয়োজন। গত ১১ জুন বিকেলে সদর উপজেলার সুহিলপুর ইউনিয়ন ক্রীড়া সংস্থার উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়। এতে বিভিন্ন উপজেলা ও ইউনিয়নের দল অংশগ্রহণ করে। বিভিন্ন সময়ে ওই খেলায় জনপ্রতিনিধিরাও উপস্থিত থাকেন।

আজ মঙ্গলবার বিকেল ৪টায় কোয়ার্টার ফাইনাল খেলায় অংশগ্রহণ করে তেলীনগর একাদশ ও আশুগঞ্জ একাদশ ফুটবল দল। আয়োজকদের অনুমান, খেলায় দর্শক সংখ্যা ১০ হাজারেরও বেশি।

স্থানীয় এক জনপ্রতিনিধি নাম প্রকাশ না করার শর্তে বলেন, আমারাও চাই খেলাটি বন্ধ হোক। কিন্তু স্থানীয়দের চাপে খেলা বন্ধ রাখা সম্ভব হচ্ছে না।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরানুল ইসলাম বলেন, ফুটবল খেলার বিষয়ে আমরা অবগত নই। আয়োজক কমিটিও আমাদের জানায়নি। আমি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলব।

উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ বড়ুয়া বলেন, বিষয়টি আমি অবগত নই। খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।