নবীনগরে প্রথমদিনেই তাণ্ডব

লাউর ফতেপুর প্রতিনিধি, মোঃমজনু রানা। 

 নবীনগরে প্রথম দিন এসেই তাণ্ডব চালালো কালবৈশাখী।আজ 2/4/2020 ইং,রোজ বৃহস্পতি রাতে হঠাৎ করেই দমকা হাওয়ার সাথে বৃষ্টি শুরু হয়। ১/২ মিনিট ভালই লাগছিল কিন্তু হঠাৎ করে প্রচন্ড আওয়াজ শুরু হয় চতুর্দিকে। ঘরের চালায় কেউ যেন একের পর এক বোমা নিঃক্ষেপ করছে, ভয়ে আতঙ্কিত হয়ে পড়ি আমি আমার পরিবারসহ এলাকাবাসী। ভাগ্যে কি ঘটতে যাচ্ছে বুঝতে পারছি না। সারা পৃথিবীর মতো বাংলাদেশের মানুষ আজ করোনা ভাইরাসের কারণে অবরুদ্ধ।প্রতিটি দিন কাটছে আতঙ্কের মধ্য দিয়ে। এরই মধ্যে কি আবার ঘটতে যাচ্ছে???এমনটাই বলেন লাউর ফতেপুরের এক ব্যাবসায়ী। 

এ বছর প্রথম নবীনগরের ওপর দিয়ে আজ বইয়ে যায় কালবৈশাখী ঝড়। নবীনগর থানা সদরে দমকা হাওয়াসহ বৃষ্টিপাত হয়। নবীনগরের সদরের লোকজন যেন এমন একটা বৃষ্টির আশায় ছিলেন। নবীনগর সদরের উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখীর বাতাস, বৃষ্টি ছিল আরামদায়ক। ফসলি জমির জন্যেওঅনেক উপকার হয়েছে আজকের এই বৃষ্টি। কিন্তু কালবৈশাখী ব্যতিক্রম করলো নবীনগরের লাউর ফতেপুর ইউনিয়নের বেলায়। সে তার নীতি পরিবর্তন করে আরামদায়ক বাতাস-ও উপকারী বৃষ্টির বদলে চালিয়েছে তাণ্ডব। 

 প্রচণ্ড দমকা হাওয়ার সাথে লাউর ফতেপুরে শিলা বৃষ্টি হয়েছে। কিন্ত বৃষ্টির সাথে যে শিলা পড়েছে তাএতটাই বড় বড় ছিল যে তা আগে কেও কখনো দেখে নাই।দমকা হওয়ার সাথে প্রচন্ড শব্দে নিক্ষিপ্ত হওয়ার ফলে আতঙ্কিত হয়ে পড়ে অনেকে। শিলা বৃষ্টির কারণে লাউর ফতেপুর এর অনেক ফসলী জমি ও বাড়ি ঘরের ক্ষতি সাধিত হয়।তবে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতির খবর এখন পর্যন্ত পাওয়া যায় নাই।